|
NEWS FLASH:
পুজোর বাজারের ভিড়ে দুর্ভোগ এড়াতে নয়া পরিকল্পনা মেট্রোর << উত্তরে বন্যার সুযোগে লাফিয়ে বাড়ছে বেসরকারি বাস-বিমানের টিকিটের দাম << মালদহে মিষ্টির দোকানের আড়ালে অস্ত্র কারখানা, গ্রেফতার সাত << লাদাখে পাথর ছুড়ে ভারতের সঙ্গে সংঘর্ষে জড়াল চিনা সেনা << এত বড় ভারতে এমন দুর্ঘটনা হতেই পারে, গোরক্ষপুর প্রসঙ্গে অমিত শাহ <<

প্রয়াত খড়গপুরের চাচা, অভিভাবক হারিয়ে শোকস্তব্ধ রেল শহর

প্রয়াত খড়গপুরের চাচা, অভিভাবক হারিয়ে শোকস্তব্ধ রেল শহর

প্রগতি প্রতিবেদন : চলে এলেন চাচা। মঙ্গলবার বিকেল চারটে নাগাদ এসএসকেএমে মৃত্যু হয় কংগ্রেস নেতা জ্ঞান সিং সোহনপালের। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩। চিকিৎসকরা জানিয়েছেন সেপসিস, রেনাল ফেলিওর ও মাল্টি অরগ্যান ফেলিওরেই মৃত্যু হয়েছে তাঁর। এদিন সকালে মেডিক্যাল বোর্ড গড়ে ডায়ালিসিসের পরিকল্পনাও করা হয়েছিল। তবে সে সুযোগ আর পাওয়া যায়নি।

ফলে শেষ হয়ে গেল এক বর্ণময় রাজনৈতিক কেরিয়ার। রেলশহর খড়গপুরে যে কেরিয়ার শুরু হয়েছিল ১৯৬২-তে। ওই বছরই প্রথম বিধায়ক হন জ্ঞান সিং। এর আগে কিছুদিন সাংবাদিক্তাও করেছেন তিনি। কিন্তু রাজনীতিতে আসার পর যত সময় এগিয়েছে, তিনি হয়ে উঠেছেন রেলশহরের চাচা। ক্রমে রাজ্য রাজনৈতিক মহলও তাঁকে চাচা নামেই চিনতে শুরু করে। ক্রমশ তিনি হয়ে ওঠেন খড়গপুরের মিথ। তাঁকে হারানোও তাই হয়ে ওঠে দুঃসাধ্য। ২০১৬-র বিধানসভা ভোটে থামে তাঁর বিজয় রথ। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে তিনি হেরে যান। অজয় মুখোপাধ্যায় ও সিদ্ধার্থশঙ্কর রায়ের মন্ত্রিসভায় কারা, পরিবহণের মতো দফতর সামলানো চাচা এরপর সক্রিয় রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন।

চাচার মৃত্যুতে সমবেদনা প্রকাশ করা হয়েছে রাজ্য সরকারের তরফে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে শেষশ্রদ্ধা জানিয়েছেন। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, রাষ্ট্রীয় মর্যাদায় ওঁর শেষকৃত্য হবে। আজ, খড়গপুরে শেষকৃত্য হবে চাচার।

১৯২৫ সালের ১১জানুয়ারি খড়গপুরে জন্ম চাচার। লুধিয়ানার বাসিন্দা ছিলেন চাচার বাবা বিষেণসিং সোহনপাল। তিনি কর্মসূত্রে এই শহরে এসেছিলেন। তার পর এখানেই থেকে যান। অকৃতদার চাচা ভাই সন্তোষসিং সোহনপালের বউমা ধরমজিৎ কৌর সোহনপালের পরিবারের সঙ্গে থাকতেন। চাচার মৃত্যুতে সংসদীয় রাজনীতির ক্ষতি হল বলেই মত রাজনৈতিক নেতাদের। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর কথায়, “রাজনীতিতে এমন নিরহঙ্কার মানুষ খুব কম দেখা যায়।” আর খড়গপুরের মানুষ বলছেন, তাঁরা তাঁদের অভিভাবককে হারালেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

  • সাত পুরসভার ভোটে প্রত্যাশিত জয় তৃণমূলের

    সাত পুরসভার ভোটে প্রত্যাশিত জয় তৃণমূলের

    প্রগতি প্রতিবেদন : প্রত্যাশিত ফলই হল রাজ্যের সাত পুরসভার ভোটে। উত্তরের দুই ও দক্ষিণের চার…

    অধিক »
  • লাদাখে পাথর ছুড়ে ভারতের সঙ্গে সংঘর্ষে জড়াল চিনা সেনা

    লাদাখে পাথর ছুড়ে ভারতের সঙ্গে সংঘর্ষে জড়াল চিনা সেনা

    প্রগতি প্রতিবেদন : ভারত-চিন সীমান্তে সংঘর্ষ। তবে ঘটনাস্থল ডোকালাম নয়। সেখানে গত দু'মাস ধরে মুখোমুখি…

    অধিক »
  • এত বড় ভারতে এমন দুর্ঘটনা হতেই পারে, গোরক্ষপুর প্রসঙ্গে অমিত শাহ

    এত বড় ভারতে এমন দুর্ঘটনা হতেই পারে, গোরক্ষপুর প্রসঙ্গে অমিত শাহ

    প্রগতি প্রতিবেদন : গোরক্ষপুর শিশুমৃ্ত্যু নিয়ে বেলাগাম বিজেপি নেতৃত্ব। সবাই দায় এড়াতে ব্যস্ত। সরকারকে আড়াল…

    অধিক »
  • স্বাধীনতা দিবসে গতানুগতিক ভাষণে উঠল বাংলার প্রসঙ্গও

    স্বাধীনতা দিবসে গতানুগতিক ভাষণে উঠল বাংলার প্রসঙ্গও

    প্রগতি প্রতিবেদন : ৭১তম স্বাধীনতা দিবসের বক্তৃতায় নতুন কিছু আমদানি করতে পারলেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র…

    অধিক »
  • স্বাধীনতার সত্তর বছর

    স্বাধীনতার সত্তর বছর

    আজ ১৫ অগস্ট। ভারতের ৭১তম স্বাধীনতা দিবস। ৭০ বছর বয়স হল আমাদের স্বাধীন ভারতের। সমগ্র…

    অধিক »

বিজ্ঞাপন

http://www.cheap-wholesalenfljerseys.com/ https://www.cheapnfljerseys-wholesale.com/ http://www.jerseyssportsshop.com/ http://www.cheapnfljerseysdiscount.us.com/ http://www.wholesalecheapnflsportsjerseys.com/ http://www.cheapwholesalenflfootballjerseys.com/ http://www.wholesalenflfootballjerseysshop.com/ http://www.wholesalenfljerseyscheapstore.com/ http://www.wholesalechinajerseysnflcheap.com/ http://www.cheapnfljerseyschinawholesaler.com/ http://www.cheapnbajerseyschinashop.com/ http://www.cheapnfljerseysonlineshop.com/ http://www.wholesalenfljerseyscheap.cc/ http://www.wholesalenfljerseyscheap.com/ http://www.wholesalesoccerjerseys.cc/ http://www.wholesalenfljerseysforcheapest.com/ http://www.wholesalejerseyscheaper.com/